বিভিন্ন হাউজিং এস্টেটের বিভিন্ন প্লটফ্ল্যাটবাড়ী বিনা

বিভিন্ন হাউজিং এস্টেটের বিভিন্ন প্লট/ফ্ল্যাট/বাড়ী বিনা অনুমতিতে হস্তান্তর দলিল রেজিস্ট্রিকরণ প্রসঙ্গে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পত্র

Last Updated on 09/02/2023 by সাব-রেজিস্ট্রার শাহাজাহান আলী বিপিএএ

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ

গৃহায়ন ভবন

সেগুনবাগিচা, ঢাকা।

স্মারক নং- জাগৃক (ভূসব্য) বিবিধ-০৪/৮৬(অংশ) তারিখঃ ১৭-০৮-২০০৯

প্রাপকঃ

জেলা রেজিস্ট্রার, ঢাকা/চট্টগ্রাম/রাজশাহী/বরিশাল/খুলনা/সিলেট/দিনাজপুর/রংপুর/বগুড়া/নাটোর/পাবনা/যশোর/ফরিদপুর/পটুয়াখালী/চাঁদপুর/নোয়াখালী/কুমিল্লা।

বিষয়ঃ বিভিন্ন হাউজিং এস্টেটের বিভিন্ন প্লট/ফ্ল্যাট/বাড়ি বিনা-অনুমতিতে হস্তান্তর দলিল রেজিস্ট্রীকরণ প্রসঙ্গে।

উপর্যুক্ত বিষয়ে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ (সাবেক গৃহ সংস্থান অধিদপ্তর) কর্তৃক বিভিন্ন হাউজিং এস্টেটে প্রাতিষ্ঠানিক/আবাসিক/শিল্প/বাণিজ্যিক ইত্যাদি প্লট/বাড়ী বরাদ্দ দেয়া হয়েছে এবং বরাদ্দ গ্রহীতাদের সঙ্গে সরকার তথা কর্তৃপক্ষের নির্ধারিত ফরমে লিজ দলিল রেজিস্ট্রী করে দেয়া হয়ে থাকে। লিজ দলিলের শর্তমতে ইজারা গ্রহীতা বিভিন্ন প্লট/ফ্ল্যাট/বাড়ী কর্তৃপক্ষের অনুমতিতে হস্তান্তর (বিক্রয়)/বন্ধক/ নকশা অনুমোদন পুনর্নির্মাণ করতে পারবেন মর্মে উল্লেখ আছে। তথাপিও মাঝে-মধ্যে দেখা যায় যে, কোন কোন সাব-রেজিস্ট্রার কর্তৃপক্ষের বিনা অনুমতিতে প্লট/ফ্লাট/বাড়ীর হস্তান্তর (বিক্রয়) দলিল রেজিস্ট্রী করে থাকেন। এতে লীজ দলিলের শর্ত ভঙ্গ হয় এবং বিভিন্ন জটিলতা সৃষ্টি হয়।

এমতাবস্থায়, অত্র কর্তৃপক্ষ কর্তৃক লীজকৃত কোন প্লট/ফ্ল্যাট/বাড়ি অত্র কর্তৃপক্ষের বিনা-অনুমতিতে হস্তান্তর (বিক্রয়)/বন্ধক ইত্যাদি দলিল রেজিস্ট্রী না করা হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

স্বাঃ/ অস্পষ্ট
১৭/০৮/২০০৯
(মোঃ রুহুল আমিন মুন্সী)
উপ-পরিচালক
ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা।

সাব-রেজিস্ট্রার শাহাজাহান আলী বিপিএএ

Add comment

error: Content is protected !!