যোগাযোগ করুন

pic

আমি মোঃ শাহাজাহান আলী। কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার অন্তর্গত মুদাফৎথানা গ্রামে এক সাধারণ মুসলিম পরিবারে জন্মগ্রহণ করি। থানাহাট এ,ইউ, উচ্চ বিদ্যালয় থেকে এস,এস,সি; চিলমারী ডিগ্রী কলেজ থেকে এইচ,এস,সি; এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসন বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রী এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে “PGD in ICT” ডিগ্রী অর্জন করি। প্রথম জীবনে ব্যবসাকে পেশা হিসেবে বেছে নিলেও পরে ২০০৮ সালে “রূপালী ব্যাংক লিমিটেড”-এ সিনিয়র অফিসার পদে যোগদান করে একাধিক শাখায় “শাখা ব্যবস্থাপক” হিসেবে দায়িত্বপালন করি। পরে ২৯তম বি,সি,এস, পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১২ সালে সাব-রেজিস্ট্রার পদে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছি।

 

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এটুআই কর্তৃক আয়োজিত “ইনোভেশন ইন পাবলিক সার্ভিস” শিরোনামে বেশ কয়েকটি কর্মশালায় অংশগ্রহণ করে জমি-জমা ও দলিল রেজিস্ট্রি সংক্রান্ত তথ্য জনগনের মাঝে সহজে পৌছে দেয়ার প্রয়োজনীয়তা অনুভব করি। 

২০১৫ সালে www.landregistrationbd.com ওয়েবসাইটে রেজিস্ট্রি অফিস, ভূমি অফিস ও সেটেলমেন্ট অফিসের বিভিন্ন সেবার প্রায় সকল ক্যাটাগরির তথ্য সংযুক্ত করি এবং তখন থেকে নিয়মিত তথ্য আপডেট রাখছি। একই বছর মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আয়োজনে সিঙ্গাপুরের e-Government Leadership Centre এ অনুষ্ঠিত “ICT Leaders and Specialist Program” শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করি। দেশে ফিরে ভূমি ও দলিল রেজিস্ট্রি সংক্রান্ত প্রায় সকল তথ্য নিয়ে ভূমি ও রেজিস্ট্রি সেবা মোবাইল অ্যাপ তৈরী করি।

 

মোঃ শাহাজাহান আলী, পিএএ

সাব-রেজিস্ট্রার (২৯তম বিসিএস)

মোবাইলঃ +৮৮০ ১৭৯৬ ৭৭৯ ১৯০

ইমেইলঃ vumioregistryseba@gmail.com

 

 

মোবাইল অ্যাপঃ

১। ভূমি ও রেজিস্ট্রি সেবা

২। www.landregistrationbd.com

৩। দলিল ক্যালকুলেটর

 

 

ফেসবুক গ্রুপঃ

১।  মাটির পাঠশালা – School of Land

 

11,554 total views, 4 views today

Share this post:
পোস্টটি শেয়ার করুন।

Copyright @ 2020 landregistrationbd.com All RIght Reserved