ধারা ৫২ এর অধীন (Endorsement) পৃষ্ঠাঙ্কন

ধারা ৫২ এর অধীন (Endorsement) পৃষ্ঠাঙ্কন

Last Updated on 09/02/2023 by সাব-রেজিস্ট্রার শাহাজাহান আলী বিপিএএ

ফরম নং ২

ধারা ৫২ এর অধীন পৃষ্ঠাঙ্কন

(বিধি ৪৫ দ্রষ্টব্য)

‘কখ’ পিতা ‘গঘ’ (সম্পাদনকারী/সম্পাদনকারীগণের একজন বা গ্রহীতা/গ্রহীতাগণের একজন অথবা…………………জেলা রেজিস্ট্রার/সাব-রেজিস্ট্রার কর্তৃক প্রমাণীকৃত ২০……….. সনের………………..নং পাওয়ার অব অ্যাটর্নি দলিল দ্বারা সম্পাদনকারী/গ্রহীতার পক্ষে নিযুক্ত অ্যাটর্নি ‘ঙচ’) কর্তৃক ………………….. সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে (অথবা………………… স্থানে) ২০…………… সনের ……………… তারিখ সকাল/বিকাল………………সময় নিবন্ধনের জন্য দাখিল করা হইয়েছে।

‘কখ’ (দাখিলকারী) এর স্বাক্ষর

নিবন্ধনকারী কর্মকর্তার স্বাক্ষর ও পদবি
তারিখ……………………..

টীকাসমূহ

(১) ১৯০৮ সনের ১৬ নং আইনের ধারা ৮৮ এর অধীন যাহারা ব্যক্তিগত উপস্থিতি হইতে অব্যাহতি প্রাপ্ত এইরূপ সরকারি কর্মকর্তা বা সরকারি পদে অধিষ্ঠিত ব্যক্তিগণ কর্তৃক সম্পাদিত দলিল দূত মারফত প্রেরিত হইলে, পৃষ্ঠাঙ্কনটি নিম্নরূপ হইবে:

“………………কর্তৃক (কর্মকর্তার নাম ও পদবি) তাহার………………. তারিখের……………..নং পত্র অনুযায়ী ……………….দূত মারফত (দূতের নাম)………………… সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে ২০…………… সনের……………….. তারিখ সকাল/বিকাল……………….. সময় নিবন্ধনের জন্য দাখিল করা হইয়াছে।”

দূতের স্বাক্ষর

নিবন্ধনকারী কর্মকর্তার স্বাক্ষর ও পদবি
তারিখ……………………

(২) যেক্ষেত্রে এইরূপ কোন দলিল পত্রসহ ডাকযোগে প্রেরণ করা হয়, সেইক্ষেত্রে ধারা ৫২(১) (ক) এর অধীন পৃষ্ঠাঙ্কনটি নিম্নরূপ হইবে:

“……………….কর্তৃক (কর্মকর্তার নাম ও পদবি) তাহার………………তারিখের……………… নং পত্র মারফত……………… সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে ২০……….. সনের……………… তারিখ নিবন্ধনের জন্য প্রেরণ করা হইয়াছে।”

নিবন্ধনকারী কর্মকর্তার স্বাক্ষর ও পদবি
তারিখ………………………

(৩) যেক্ষেত্রে জেলা রেজিস্ট্রার ২৫(১) ধারার অধীন বা ৩৪(১) ধারার শর্তাংশের অধীন বিলম্ব মওকুফ করেন এবং দলিলের নিবন্ধনকল্পে গ্রহণ বা ক্ষেত্রমত, উহার নিবন্ধন সম্পন্নকরণের নির্দেশ প্রদান করেন, সেইক্ষেত্রে জেলা রেজিস্ট্রারের নিকট হইতে উক্ত বিষয়ে নির্দেশ প্রাপ্তির পর সাব-রেজিস্ট্রার তাহার স্বাক্ষর ও তারিখসহ দলিলে নিম্নবর্ণিত নিদর্শে একটি প্রত্যয়ন লিপিবদ্ধ করিবেন;

“জেলা রেজিস্ট্রার……………. কর্তৃক প্রদত্ত নির্দেশ অনুসারে তাহার……………………. তারিখের……………….. নং আদেশবলে নিবন্ধন আইন, ১৯০৮ এর ধারা ২৫ বা ধারা ৩৪ এর অধীন বিলম্ব জনিত কারণে…………………… টাকা জরিমানা পরিশোধ সাপেক্ষে নিবন্ধনের নিমিত্ত এই দলিল গ্রহণ করা হইল/এই দলিলের নিবন্ধন গ্রাহ্য করা হইল।”

নিবন্ধনকারী কর্মকর্তার স্বাক্ষর ও পদবি
তারিখ……………………………..

সাব-রেজিস্ট্রার শাহাজাহান আলী বিপিএএ

Add comment

error: Content is protected !!